ফটোশপে ওয়েব পি ইমেজ সাপোর্ট | Webp image support in Photoshop

আমরা যারা ফটোশপ ব্যবহার করি আমরা জানি ফটোশপে সরাসরি ওয়েব পিএমএস সাপোর্ট করে না তো ফটোশপে ওয়েব পি ইমেজ এর সাপোর্ট করানোর জন্য একটি প্লাগিং ইন্সটল করতে হয় । ফটোশপে ওয়েব পি ইমেজ সাপোর্ট এর এই প্লাগিনটি সরাসরি ফটোশপ থেকে ইন্সটল করা যায় না। যার জন্য আমরা অনেকেই হয়তো ফটোশপে ওয়েব পি ইমেজ নিয়ে কাজ করতে পারছি না। আজকের এই টিউটোরিয়াল ব্লগে আপনাদের ফটোশপে ওয়েব পি ইমেজ সাপোর্ট করানোর প্লাগিন ইন্সটল করার সম্পূর্ণ প্রসেস সুন্দরভাবে উপস্থাপন করা হবে।

Webp Image Support On Photoshop

ফটোশপ ওয়েব পি ইমেজ সাপোর্ট প্লাগিন ডাউনলোড । How to Download Webp image Support Plugin





ফটোশপে ওয়েব ইমেজ সাপোর্ট করানোর জন্য যে প্লাগ ইন প্রয়োজন সেটি সরাসরি আপনারা এডোবি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন । ফটোশপে ওয়েব পি ইমেজ সাপোর্টের প্লাগ ইন টি বেশ কয়েকটি ভার্সনে পাওয়া যায় যেটি একদম ফ্রি যা এডোবি ফটোশপ কোম্পানি পক্ষ থেকে দিয়ে থাকে। আপনার কম্পিউটারে যদি ফটোশপ ইন্সটল করা থাকে তাহলে এটি ব্যবহার করার মাধ্যমে আপনি ফটোশপে ওয়েবপি ইমেজ নিয়ে কাজ করতে পারবেন । তো আপনার কম্পিউটারে হার্ডওয়ার রিকোয়ারমেন্ট অনুযায়ী এটি ৬৪বিট এবং ৩২বিট উভয়ই পাওয়া যায় তবে আমি যখন এডোবি অফিসিয়াল সাইট থেকে ডাউনলোড করেছি তখন শুধুমাত্র ৬৪ বিটি পেয়েছি তাই আপনাদের জন্য আজকে এই আর্টিকেলটি লেখা।





এখানে আমরা আপনাদের এডোবি অফিসিয়াল সাইট থেকে প্লাগিনটি ডাউনলোড করার জন্য বলবো যদি আপনার কম্পিউটারের হার্ডওয়ার রিকোয়ারমেন্ট ৬৪বিট হয়ে থাকে। আর যদি আপনার কম্পিউটারে হার্ডওয়ার রিকোয়ারমেন্ট ৩২বিট হয়ে থাকে তাহলে আপনারা আমাদের এই পোস্টে মধ্যে দেওয়া লিঙ্ক থেকে সরাসরি ডাউনলোড করে নিবেন। তবে আমি আপনাদের রিকোয়েস্ট করব আগে আপনারা এডোবি ফটোশপের অফিসিয়াল সাইটে গিয়ে দেখবেন সেখানে সেটি পাওয়া যায় কিনা।

ফটোশপ ওয়েব পি ইমেজ সাপোর্ট প্লাগিন ম্যাক ডিভাইসের জন্য ।How to Download Webp image Support Plugin for Mac

আপনারা যারা অ্যাপেল এর ম্যাক ডিভাইস ব্যবহার করেন তারাও আপনাদের রিকোয়ারমেন্ট অনুযায়ী এডোবি অফিসিয়াল সাইট থেকে ফটোশপের জন্য ওয়েব পি ইমেজ সাপোর্ট এর প্লাগিন ডাউনলোড করতে পারবেন অথবা আপনারা চাইলে আমাদের দেওয়া লিঙ্ক থেকেও ডাউনলোড করতে পারবেন। আপনাদের যদি ওয়েব পেজ সাপোর্টের প্লাগিন ইন্সটল করা নিয়ে কোন সমস্যা হয় অথবা আর্টিকেল দেখে যদি বুঝতে না পারেন তাহলে আমাদের ইউটিউব চ্যানেলের ভিডিওটি করা রয়েছে সেটি দেখে নিতে পারেন।

উইন্ডোজ এবং ম্যাক ডিভাইসের জন্য একইভাবে এডোবি ফটোশপের ও একটি ইমেজ সাপোর্ট লাগেনি ব্যবহার করতে হবে। আপনাদের সুবিধার্থে নিচে কিছু স্ক্রিনশট ইমেজ দেওয়া হলো

Webp Image Support On Photoshop

C:\Program Files\Adobe\Adobe Photoshop 2020\Plug-ins

আপনাদের সুবিধার্থে স্ক্রিনশটের পাশাপাশি windows এর লোকেশন দেওয়া হলো এই লোকেশনে গিয়ে আপনাদের হার্ডওয়ার রিকোয়ারমেন্ট অনুযায়ী ম্যাক এবং উইন্ডোজের জন্য যে ফটোশপ ওয়েব পি সাপোর্ট প্লাগিন টি ডাউনলোড করেছেন সেটি এই লোকেশনে পেস্ট করে দিবেন অবশ্যই পেস্ট করার সময় উইন্ডোজের ডিফল্ট কপি পেস্ট ব্যবহার করবেন । যদি পেস্ট করার সময় সুপার কপি বা এজাতীয় কোন সফটওয়্যার ব্যবহার করেন তাহলে কাজ নাও হতে পারে। যদি আপনার কম্পিউটারে প্লাগইন ডাউনলোড করার পরে পেস্ট করার পরেও যদি কাজ না করে তাহলে সেটি বাদ দিয়ে অন্যটি ব্যবহার করে দেখতে পারেন।

আমাদের শেষ কথা । Webp Image Support Solution

আশা করি আমাদের আজকের টেক টিউটোরিয়াল ব্লক পোষ্টটি আপনাদের কাজে এসেছে আরও এরকম হেল্পফুল টেক সমস্যার সমাধান ও নানা রকম হেল্পফুল আর্টিকেল পেতে আমাদের সাইটটি নিয়মিত ভিজিট করুন। আমাদের এই আর্টিকেল দেখার পরেও যদি আপনার সমস্যার সমাধান না হয়ে থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের যোগাযোগের অপশন থেকে সরাসরি আমাদের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে পারেন অথবা কল করতে পারেন তাহলে আমরা আপনার সমস্যাটি আরো বিস্তারিতভাবে বুঝতে পারব এবং সমস্যার সমাধান করে দেওয়ার চেষ্টা করব ধন্যবাদ সবাইকে

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
2 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Sakil
    Sakil ২১/৫/২৪, ৮:৪৪ AM

    Thanks Very Helpfull❤❤

    • Rubel
      Rubel ২১/৫/২৪, ১১:১৯ AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সত্য আইটির নীতিমালামেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url