দুবাই টাকার রেট | ১ দিরহাম = কত টাকা আজকে

দুবাইয়ের টাকার রেট জানার জন্য আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মুদ্রা বা অর্থকে বিভিন্ন দেশে বিভিন্ন নামে ডাকা হয় যেমন বাংলাদেশের ক্ষেত্রে টাকা দুবাইয়ের ক্ষেত্রে দিরহাম বলা হয়। বিভিন্ন দেশের অর্থনীতি অনুযায়ী টাকার বিভিন্ন মান রয়েছে। এক দেশের টাকা অন্য কোন দেশের টাকা কনভার্ট করলে তার পরিমাণ কম বেশি হয়। 

এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনাদের দুবাইয়ের দিরহাম থেকে বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত বাংলাদেশি টাকা পাওয়া যাবে এবং প্রতিদিন যে টাকার মানের তারতম্য হয় অর্থাৎ টাকার মান কমে বাড়ে সেটাও দেখতে পারবেন কারণ এই পোস্টটা,আপনাদের জন্য রয়েছে একটি বাংলা কারেন্সি কনভার্টার যার মাধ্যমে আপনারা সরাসরি দিরহাম  থেকে কত টাকায় কনভার্ট করতে চাচ্ছেন প্রেস করার সাথে সাথে ওই দিনের রেট অনুযায়ী কতদিন দিরহামে কত টাকা হবে তা দেখাবে

দেরহাম রেট

দুবাই টাকার রেট  ১ দিরহাম = কত টাকা


প্রতিবছর বহু মানুষ বাংলাদেশ থেকে দুবাই কাজের উদ্দেশ্যে যান। যে সকল মানুষ কাজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে এসব দেশে যান তাদেরকে প্রবাসী বলা হয় এবং দুবাইয়ে থাকাকালীন তারা যে অর্থ আয় করেন তাকে দুবাই দিরহাম বলা হয়। এই দিরহামকে যখন বাংলাদেশে পাঠানো হয় তখন বর্তমান বাজার মূল্য অনুযায়ী ১ দিরহাম = ৩১.৯৪ টাকা পাওয়া যায়, এই টাকার মান উঠানামা করে যার জন্য সরাসরি পোস্টের মাধ্যমে সব সময় টাকার সঠিক মান জানা সম্ভব নয় এজন্য রয়েছে কারেন্সি কনভার্টার যা আমাদের এই পোষ্টের মধ্যে পাবেন । সুতরাং এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনাদের জীবনে যখনই দুবাইয়ের দিরহাম থেকে বাংলাদেশী টাকায় কত টাকা হয় এটি দেখতে চান আমাদের সাইটটি ব্যবহার করতে পারবেন।

দুবাই দিরহাম টু টাকা | দুবাই টাকার রেট কত ২০২৪

দিরহাম (AED) বাংলাদেশী টাকা (BDT)
1 ৩১.৯৪
10 ৩১৯.৮১
50 ১৫৯৭.০৬
100 ৩১৯৪.১১
500 ১৫৯৭০.৫৭
1,000 ৩১৯৪১.১৫
5,000 ১৫৯৭০৫.৭৩
10,000 ৩১৯৪১১.৪৬

যেহেতু টাকার হার সবসময় ওঠানামা করে ও বর্তমান পরিস্থিতিতে প্রতি ১ দুবাই দিরহামের বিনিময়ে বাংলাদেশি টাকায় ২৯ থেকে ৩১ টাকা পাওয়া সম্ভব হতে পারে।

আমাদের কাজের উদ্দেশ্যে বিভিন্ন দেশে যেতে হয় এজন্য টাকার মান কেমন হবে তা যেনে নেওয়া অত্যন্ত জরুরী। বিশেষ করে বাংলাদেশী এবং ভারতীয় শ্রমিক ও শিক্ষিত ভাই বোনেরা বিভিন্ন কাজে নিয়োজিত হয়ে থাকেন। তাদের কষ্টে উপার্জিত আয়ের টাকা যখন দেশে পাঠাতে হয় দুবাই দিরহাম রেট না জানা থাকার কারণে অনেক কম মূল্য পেয়ে থাকেন।

এজন্য  আমাদের এই লেখাটি তাদের জন্য, যারা দেশে এখন টাকা পাঠাতে চাচ্ছেন। কারণ এখান থেকে সঠিক মূল্যটি আপনি জেনে তারপর দেশে টাকা পাঠাতে পারবেন।

আজকের দুবাই টাকার রেট বাংলাদেশ কত?

দুবাই দিরহাম রেট ( Dubai Dirham Rate) আজকে বাংলাদেশি টাকায় ৩১.৯৪। অর্থাৎ দুবাই থেকে বাংলাদেশে ১ দিরহাম পাঠানো হলে, বাংলাদেশী টাকায় কনভার্ট করা হলে আপনি ৩১ টাকা ৯৪পয়সা হাতে পাবেন।

Dubai Dirham Rate | Dubai Currency to Taka

আজ ( Dubai Dirham Rate) আবর আমিরাত দিরহাম রেট বাংলাদেশ ৩১.৯৪ টাকা। অর্থাৎ সংযুক্ত আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে ৩১ টাকা ৯৪ পয়সা হবে।

দুবাই টাকার রেট বিকাশে কত

দুবাই টাকার রেট বিকাশে ৩১.২০ টাকা। দুবাই থেকে বাংলাদেশে সরাসরি বিকাশের মাধ্যমে টাকা পাঠানো যাবে। সাধারণত ব্যাংকের তুলনায় বিকাশের মাধ্যমে বৈদেশিক অর্থ লেনদেন করলে, রেট কিছুটা কমবেশি হয়।

আবার বিকাশে দুবাইর টাকা নিলে, ক্যাশ আউট চার্জ খরচ হয়। তবুও তাৎক্ষণিক প্রয়োজনে দুবাই থেকে বিকাশের মাধ্যমে উপরোক্ত হারে দিরহাম সংগ্রহ করতে পারবেন।

আরও পড়ুন: রিজাইন লেটার লেখার নিয়ম

দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা?

আজকের দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশী টাকায় ৩১৯৪১.১৫ টাকা। অর্থাৎ আজকের রেট অনুযায়ী, দুবাই থেকে বাংলাদেশে ১,০০০ দিরহাম পাঠানো হলে ৩১৯৪১ টাকা সংগ্রহ করতে পারবে।

দুবাই ১০০ দিরহাম বাংলাদেশে কত টাকা?

সংযুক্ত আরব আমিরত ১০০ দিরহাম বাংলাদেশী টাকায় আজকের রেট ৩১৯৪.১১ টাকা। অর্থাৎ আজকে যদি কোন দুবাই প্রবাসী বাংলাদেশে ১০০ দিরহাম পাঠায়, তাহলে বাংলাদেশ থেকে ৩১৯৪.১১ টাকা সংগ্রহ করা যাবে।

FAQ

দুবাই এর ১ দিরহাম সমান কত টাকা?

1 AED = 31.94037 BDT

দুবাই থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে?

আকাশপথে বাংলাদেশ থেকে দুবাই যেতে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগে। দেশ - বিদেশের বিভিন্ন এয়ারলাইন্স থেকে টিকিট সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাতে যেতে পারেন। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর বা দেশটির অন্য যে কোনো বিমানবন্দরে অবতরণ করেও দুবাই যেতে পারেন।

এক দিরহাম সমান সমান কত গ্রাম?

বর্তমান মুসলিম বিশ্বে দিরহামকে রূপা পরিমাপের জন্য ভরের একটি ইউনিট হিসাবে পুনরুজ্জীবিত করতে একটি আন্দোলন করা হয়। যদিও এর সঠিক মান বিতর্কিত (৩ বা ২.৯৭৫ গ্রাম)।

10 দিরহাম বাংলাদেশি টাকায় কত?

দিরহাম বাংলাদেশি টাকায় ৩১৯.৮১ টাকা

দুবাই ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা

অধিকাংশ বাংলাদেশী নাগরিকেরা, যারা দুবাইতে প্রবাসী হিসেবে কর্মরত আছে, তাদের বেসিক বেতন ১৭০০-২০০০ দিরহাম হয়ে থাকে। অর্থাৎ তারা মাস শেষে ১৫০০ দিরহামের মত বাংলাদেশে পাঠাতে পারে। তাই তাদের বেতনের অর্থ পাঠালে বাংলাদেশে কত টাকা পাবে তা জানতে চায়।
 
২০০০ দুবাইয়ের দিরহামে বাংলাদেশী টাকায়  ৬৩,৮৮২.২৯

আজকের দুবাই টাকার রেট বাংলাদেশ | ১ দিরহাম = কত টাকা?

দুবাই ১ দিরহাম = বাংলাদেশি ৩১.৯৪ টাকা । 

Dubai 1 Dirham = 31.94  Bangladeshi Taka.

দুবাই টাকার রেট 2024 | দেরহাম রেট

দুবাই ১ দিরহাম = বাংলাদেশি ৩১.৯৪ টাকা  কম বেশি হতে পারে এজন্য আপনারা আমাদের সাইটের কারেন্সি কনভার্টার টি ব্যাবহার করুন, এটি আপনাদের সব সময় ওই দিনের দিরহামে যত টাকা হবে তা দেখাবে। 

দুবাই টাকার রেট

আমাদের শেষ কথা | দেরহাম রেট দুবাই টাকার রেট

আশা করি এই ব্লক পোষ্টের মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন দুবাইয়ের এক দিরহাম এ বাংলাদেশি কত টাকা হয় এবং 1000 দিরহাম এ কত টাকা হয় ।এক দিরহাম সমান কত টাকা হয় দুবাইয়ের টাকার মান ইত্যাদি বিষয় গুলো এই পোস্টে বিস্তারিত বর্ণনা করা হয়েছে।

দিরহাম থেকে টাকা কনভার্ট করার জন্য কারেন্সি কনভার্টার দেওয়া আছে যার মাধ্যমে আপনারা প্রত্যেকদিন কত দিরহামে বাংলাদেশী কত টাকা হয় তা সঠিকভাবে জানতে পারবেন এবং বিকাশে দুবাই থেকে প্রবাসীরা যদি বিকাশের মাধ্যমে দিরহাম পাঠায় তাহলে রেট কত টাকা থাকবে এগুলো বর্ণনা করা হয়েছে এই পোস্টে। আশা করি এই পোস্টটি আপনাদের দৈনন্দিন জীবনে বিশেষ করে প্রবাসীদের যাদের দুবাইয়ের টাকার মান অর্থাৎ দুবাইয়ের এক দিরহামে বাংলাদেশি টাকা কত হয় এবং কতদিন আরে কত হয় জানার প্রয়োজন তারা আমাদের সাইটটি সব সময় ব্যবহার করে উপকৃত হতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সত্য আইটির নীতিমালামেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url